Saturday, July 23, 2011

আরও একটা অশান্ত দুপুরে -- হিজিবিজবিজ

ছবি: সুনন্দ

মাঝেমধ্যে মনে হয় একটা মাকড়সা কামড়ালে বেশ হয়। স্পাইডারম্যান হয়ে বেশ কিছু কাজের কাজ করা যাবে। এই ভেবে একবার একটা মাকড়সাকে অনেকক্ষণ হাতের উপর রেখেছিলাম। কিন্ত কামড়াল না! হাত বেয়ে জামার ভিতর ঢুকে পড়েছিল। তারপর প্রায় স্পাইডারম্যানের মত লম্ফঝম্প করেই সেটাকে বের করতে হয়েছিল। তিতিবিরক্ত হয়ে সিদ্ধান্ত নেওয়া গেল, নাঃ, স্পাইডারম্যান হয়ে বিশেষ লাভ নেই। তাছাড়া মালটার মাঝেমধ্যেই জাল ফুরিয়ে যায়.........হেব্বি হ্যাপা। তার উপর
গুলিফুলি খেয়ে যাওয়ার চান্স আছে। তার চেয়ে সুপারম্যান ভালো। মরা মানুষকে বাঁচানো ছাড়া তাঁর অসাধ্য তো কিছুই নেই। ঐ রজনীকান্তর ঠিক পরেই আর কি! মন খারাপ হলে মাঝেমধ্যে ইন্টার গ্যালাক্টিক ভ্রমণটাও সেরে নেওয়া যায়। আর পৃথিবীর ত্যাঁদড়গুলোকে যখন ইচ্ছে যেখানে ইচ্ছে ধাঁইধপাধপ দিলেই হল। কোন চাপ নেই। চোখে এসে গুলি লাগল, সিনা তানকে কোমরে হাত দিয়ে দাঁড়িয়ে থাকলাম, গুলি তুবড়ে থুপ করে মাটিতে পড়ে গেল। ঘ্যামটাই আলাদা।




সুপারম্যান আবার একেবারে মেরে টেরে ফেলে না কাউকে। ঐ যে কিসব আছে না,  with great power….ইত্যাদি ইত্যাদি। এখন আর কেউ মানেনা যদিও......কিন্তু সুপারম্যান তো আবার পুরনো আমলের লোক.........বয়সের গাছপাথর নেই.........এসব মানে খুব। তাই সই। তাহলে কি করা যায়? আচ্ছা, আর একটা গ্রহ খুঁজে বের করলে হয় না.........পৃথিবীর মতই কিন্তু নির্জন? সুপারম্যান কি  আর একটু চেষ্টা করলে  পারবে নাতারপর এখানকার বদ মালগুলোকে(পড়ুন টেররিস্টগুলোকে) নিয়ে গিয়ে সেখানে ফেলে দিলাম। মার এবার কাকে মারবি! সেটাই ভাল......শহীদের সম্মানও জুটল না......ব্যাগড়বাঁই করলেই দ্বীপান্তর, থুড়ি, গ্রহান্তর । হঠাৎ মনে পড়ল.........ঐ যাঃ, গোড়াতেই তো গলদ থেকে গেছে! সুপারম্যান তো আবার এসেছিল অন্য এক গ্রহ থেকে! আমি তো এখানেই পয়দা হয়ে............। তাহলে আর কি? সেই মাকড়সাই ভরসা.........যদি একবার কামড়ায়! বা নিদেনপক্ষে একটা পাগল বা কুকুর.........কিছু একটা। এমন সুস্থর থেকে অসুস্থই ভালো।


About Us | Site Map | Privacy Policy | Contact Us | Blog Design | কথা তো বলার জন্যেই