Thursday, July 28, 2011

না-মিষ্টি প্রেমের গান -- অরুণাভ

ছবি: সুনন্দ


মিষ্টি...

আজ তোর জন্যই আমি আসব না এই পাড়ায়...
যাব না ওই রাস্তা দিয়ে যেখানে ফুচকাওয়ালাটা দাঁড়ায়...


ছবি: সুনন্দ

ওই ওখানেই সেদিনও মিষ্টি, তুই-আমি রোজ নিয়ম করে,
DC-tuition শেষ হলে ফুচকা-ফুলুরি হাতে চুপিসাড়ে...
পাশে ড্রেনটাই হয়ে যেত টেমস্, তোর ওড়না পাগল-পারা 
হাত চেপে তোকে বলেছিলাম প্লিজ...আর একটুক্ষণ দাঁড়া

মিষ্টি...

আজ তোর জন্যই আমি উঠব না ওই বাস-এ
বসব না ওই জানালার ধারে ‘Ladies’ seat’-র পাশে...
ওই বাসেই তো সেদিন মিষ্টি হারিয়ে ছিলাম আমি আর তুই
মনে নেই সে যে কোন পথ ছিল, তোকে ছাড়া চোখে ছিলো না কিছুই
সারা শহর বেড়িয়েছিলাম, স্বপ্নের আবেশে
ঠোঁটের ছোঁয়ায় বলেছিলি যেন শরীরে শরীর মেশে।

মিষ্টি...

আজ তোর জন্যই ভালোবাসবনা আমি আর,
প্রেমের হিসেবে কাঁচা খুব, তাই ভুল হবে বার-বার



তোকে নিয়ে পথ হয়েছিল শুরু, তোর-ই কাছে হল শেষ
শিখেছি জীবনে কেউ নয় দামী, একা আছি...এই বেশ,

ভালোবাসা ঘৃণা দুই-ই আজ তুই, আনন্দ-হাহাকার...
আমার শক্তি, আমার প্রেরণা, আমার ধিক্কার।

(**সবকিছু ঠিক থাকলে অদূর ভবিষ্যতে একদিন এইখানেই সুরারোপিত গানটা শুনতে / দেখতে পাবেন।)

About Us | Site Map | Privacy Policy | Contact Us | Blog Design | কথা তো বলার জন্যেই